চাঁপাইনবাবগঞ্জে ১০ কেজি গাঁজাসহ ৮ মাদক ব্যবসায়ী গ্রেফতার

আপডেট: জানুয়ারি ৩১, ২০২৪, ৮:০৭ অপরাহ্ণ


চাঁপাইনবাবগঞ্জ ও শিবগঞ্জ প্রতিনিধি:চাঁপাইনবাবগঞ্জে ১০ কেজি গাঁজাসহ ৮ জনকে গ্রেফতার করেছে সদর মডেল থানা পুলিশ। বুধবার (৩১ জানুয়ারি) ভোর সাড়ে ৫ টার দিকে চাঁপাইনবাবগঞ্জ পৌরএলাকার নয়াগোলা থেকে ১০ কেজি গাঁজাসহ তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হচ্ছে, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বালিয়াডাঙ্গা ইউনিয়নের মনিররুল ইসলাম (৩৫), বালিয়াডাঙ্গা পুরাতন কাউন্সিল এলাকার হিমেল আলী ওরফে শামসুল আলম (২৮), চাঁপাই পলশাস্কুল এলাকার জুবায়ের হোসেন (২১), বালিয়াডাঙ্গা বড়ঘাট এলাকার আহাদ আলী (২৭), রাধুনীডাঙ্গার আলামিন ইসলাম (২৬), আজাইপুরের আলিউল ইসলাম (৪৫), পলশার মামুন ইসলাম (৩৫) ও নাচোল উপজেলার পাহাড়পুর মমিন মোড়ের আলম (২২)।

বুধবার (৩১ জানুয়ারি) দুপুরে থানায় এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান, সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিন্টু রহমান। তিনি আরও জানান, মাদক ব্যবসায়ী ও সরবরাহকারী মনিরুল ইসলাম নিজে নিজে চলাফেরা করতে পারেন না। অন্যের সহযোগিতা নিয়ে চলাফেরা এবং গাঁজা ক্রয়-বিক্রয় করতে হয়। শারীরিক প্রতিবন্ধিতা সুযোগ নিয়ে দীর্ঘদিন ধরে কুমিল্লা থেকে চাঁপাইনবাবগঞ্জে গাঁজা নিয়ে আসতো মনিরুল।

এরপর এসব গাঁজা স্থানীয় মাদক ব্যবসায়ীদের মাঝে সরবরাহ করতো। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে মাদক ব্যবসায়ীদের মধ্যে একটি কলাবাগানের মধ্যে গাঁজা বণ্টনের সময় অভিযান পরিচালনা করে প্রতিবন্ধী ও একাধিক মাদক মামলার আসামী মনিরুলসহ ৮ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানা পুলিশ।

ওসি মিন্টু রহমান জানান, বুধবার ভোর ৫:২০ মিনিটের দিকে সদর উপজেলার নয়াগোলা মোড়ের পাশের একটি কলাবাগান হতে তাদেরকে আটক করা হয়। তারা সবাই মাদক ব্যবসায়ী। আটককৃতদের জিজ্ঞাসাবাদ করে গোমস্তাপুর ও নাচোল থানায় অভিযান পরিচালনা করা হয়েছে। প্রতিবন্ধিতার সুযোগ নিয়ে মানুষের সহমর্মিতা কাজে লাগিয়ে দীর্ঘদিন ধরে মনিরুল কুমিল্লা থেকে চাঁপাইনবাবগঞ্জে গাঁজা নিয়ে এসে মাদক ব্যবসায়ীদেরকে সরবরাহ করতেন এবং নিজেও বিক্রি করতেন।

তিনি আরও জানান, মাদক ব্যবসায়ীদের আটক করতে অভিযান অব্যাহত রয়েছে। উদ্ধারকৃত গাঁজার বাজারমূল্য প্রায় ৬ লাখ টাকা। আটককৃতদের বিরুদ্ধে ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে এবং কারাগারে প্রেরণ করা হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ