খুরশিদুলের দুটো কিডনি নষ্ট চিকিৎসার জন্য সাহায্যের আবেদন

আপডেট: মার্চ ১৪, ২০২৪, ৯:৫২ অপরাহ্ণ

খুরশিদুলের দুটো কিডনি নষ্ট
ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি:ঢাকায় হা-মীম গ্রুপের একটি কারখানায় চাকরি করেন পাবনার ঈশ্বরদী শহরের ফতেমোহাম্মদপুর এলাকার সৈয়দ আনসার আলীর ছেলে সৈয়দ খুরশিদুল আলম (৩৫) দুটো কিডনি নষ্ট । স্ত্রী ও ৬ মাস বয়সী একমাত্র পুত্র সন্তান নিয়ে তার সুখের সংসার। প্রতিমাসে যা বেতন পান তাতে তার সংসার জীবন হেসে খেলেই কেটে যাচ্ছিল। এরই মধ্যে ৫-৬ বছর আগে তার শরীর অসুস্থ হলে পরীক্ষা নীরিক্ষা করে একটি কিডনি ড্যামেজ হয়েছে বলে ধরা পড়ে।

একটি ড্যামেজ কিডনি নিয়েও খুরশিদুল ভালই চলছিলেন। কিন্তু মাস ছয়েক আগে তিনি আবারো অসুস্থ হলে ঢাকার একটি হাসপাতালে ভর্তি করার পর চিকিৎসকরা পরীক্ষা নীরিক্ষা করে দেখতে পান তার শরীরের দুটো কিডনি নষ্ট হয়ে গেছে। গত দুই মাস ধরে খুরশিদ কর্মস্থলেও যেতে পারছেন না। বর্তমানে প্রতি সপ্তাহে দুইবার করে ডায়ালাইসিস করতে হচ্ছে তার শরীরে।

প্রতিবার ডায়ালাইসিস করতে খরচ পড়ে ৫ হাজার টাকা করে। খুরশিদুল আলমকে বাঁচিয়ে তুলতে ঢাকার চিকিৎসকের পরামর্শে ভারতের ‘ফরটিস’ হাসপাতালে যোগাযোগ করে সেখানকার চিকিৎসক উপাল সেন গুপ্তার সঙ্গে ভিডিও কলে কথা বলে ওই হাসপাতালে ভর্তি করার ব্যবস্থা করা হয়েছে। আগামী সপ্তাহে তাকে সেখানে ভর্তি করার কথা রয়েছে।

এদিকে গত দুই মাস ডায়ালাইসি ও ঢাকায় চিকিৎসা করাতে গিয়ে খুরশিদুলের জমি বিক্রি করতে হয়েছে। কলকাতার ওই হাসপাতাল থেকে জানানো হয়েছে কিডনি প্রতিস্থাপনসহ যাবতীয় চিকিৎসা করাতে প্রায় ৩০ লাখ টাকা ব্যয় হবে। ঢাকার শমরিতা হাসপাতালের সহকারি অধ্যাপক ডা. ইসমাইল হোসেন এবং কলকাতার ফরটিস হাসপাতালের চিকিৎসক উপাল সেন গুপ্তা মুঠোফোনে জানান, কিডনি সংগ্রহ করা ও প্রতিস্থাপন করাসহ যাবতীয় চিকিৎসা সম্পন্ন করতে ৩০ লাখ টাকার মত ব্যায় হবে।

খুরশিদুল আলমের পিতা সৈয়দ আনসার আলী একজন অবসরপ্রাপ্ত শিক্ষক। তার পক্ষেও ছেলের চিকিৎসার জন্য এত টাকা সংগ্রহ করা দুরুহ। বাধ্য হয়ে ইতোমধ্যে জমিজমা বিক্রি করে, আত্মিয়স্বজন ও শুভাকাঙ্খিদের নিকট থেকে ধার দেনা ও সাহায্য নিয়ে ১৪ লাখ টাকার যোগাড় হয়েছে।

আগামী সপ্তাহে কলকাতার ওই হাসপাতালে অসুস্থ খুরশিদুলকে নিয়ে যাওয়ার কথা থাকলেও এখনো বাকি টাকার যোগাড় করতে না পেরে চোখে অন্ধকার দেখছেন খুরশিদুল আলমের পরিবার। এই অবস্থায় বিত্তবানদের সহযোগিতা কামনা করেছেন তার পরিবার। তার চিকিৎসার জন্য সহায্য পাঠাতে ব্র্যাক বাংক ঈশ্বরদী শাখার হিসাব নম্বর : ৫০০২১০৪২১৫৪৩৫০০১ (মোছা: রওশন আরা খাতুন) এবং বিকাশ নম্বর ০১৭১২২১৩১৮৫ তে সহযোগিতা পাঠানোর জন্য অনুরোধ করা হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ