ধোনির নামে কোটি কোটি টাকার ব্যবসা, অভিযোগের পর গ্রেফতার ব্যবসায়ী

আপডেট: এপ্রিল ১১, ২০২৪, ৫:৪৬ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক:


অনুমতি ছাড়াই তাঁর ছবি এবং নাম ব্যবহার করে ব্যবসা করায় আগেই অভিযোগ জানিয়েছিলেন মহেন্দ্র সিংহ ধোনি। সেই অভিযোগের ভিত্তিতে গ্রেফতার করা হল ব্যবসায়ী মিহির দিবাকরকে। মঙ্গলবার (৯ এপ্রিল) তাঁকে প্রতারণার অভিযোগে গ্রেফতার করেছে জয়পুর পুলিশ। তাঁর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৪০৬, ৪২০, ৪৬৭, ৪৭১ ধারায় অভিযোগ আনা হয়েছে।

অতীতে রাঁচীর জেলা আদালতে দিবাকরের সংস্থা আর্কা স্পোর্টস ম্যানেজমেন্টের বিরুদ্ধে অভিযোগ জানিয়েছিলেন ধোনি। তাঁর অভিযোগ ছিল, ওই সংস্থার সঙ্গে ২০২১ সালেই তাঁর সম্পর্ক ছিন্ন হয়ে গিয়েছে। তারপরেও দিবাকর ও তাঁর স্ত্রী সৌম্যা দাস ধোনির নাম এবং ছবি ব্যবহার করে স্পোর্টস অ্যাকাডেমি চালাচ্ছেন এবং মুনাফা করছেন।

সম্প্রতি জয়পুরে একটি অ্যাকাডেমি খুলেছিলেন দিবাকর। ভারতের বিভিন্ন শহর এবং বিদেশেও তাঁর অ্যাকাডেমি রয়েছে। প্রায় প্রতিটি জায়গাতেই ধোনির নাম ব্যবহার করে ফ্র্যাঞ্চাইজি ফি আদায় করেছেন তিনি। তার মধ্যে এমএস ধোনি ক্রিকেট অ্যাকাডেমি এবং এমএস ধোনি স্পোর্টস অ্যাকাডেমির নাম ভাঙিয়ে ১৫ কোটি টাকার মুনাফা করেছেন। অতীতে দিবাকর ধোনির ব্যবসায়িক অংশীদার হলেও সম্পর্ক ছিন্ন হওয়ার পর ধোনি তাঁর নাম ব্যবহার করতে বারণ করেছিলেন। তা শোনেননি দিবাকর।

পুলিশ সূত্রে খবর, নয়ডার গৌতম বুদ্ধ নগর থেকে প্রথমে তাঁকে গ্রেফতার করা হয়। তার পরে জয়পুরে নিয়ে যাওয়া হয়। জয়পুরের পুলিশ কমিশনার বিজু জর্জ জোসেফের দাবি, গান্ধী পথ এলাকায় একটি অ্যাকাডেমি খুলে ধোনির নাম ব্যবহার করে প্রচুর টাকা তুলেছেন দিবাকর।
তথ্যসূত্র: আনন্দবাজার অনলাইন

এ বিভাগের অন্যান্য সংবাদ