নকল স্যালাইন কারখানায় অভিযান, জরিমানা-সিলগালা

আপডেট: মার্চ ১৪, ২০২৪, ১০:৩১ অপরাহ্ণ

নকল স্যালাইন
পাবনা প্রতিনিধি:পাবনা সদর উপজেলার আফুরিয়া এলাকায় নকল স্যালাইন তৈরীর কারখানায় অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর ও র‌্যাব।

বৃহস্পতিবার (১৪ মার্চ) দুপুরে এ অভিযান চালানো হয়। এ সময় কারখানার মালিককে এক লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া উৎপাদিত পণ্য ধ্বংস ও কারখানা সিলগালা করা হয়।

র‌্যাব-১২, সিপিসি-২, পাবনার স্কোয়াড কমান্ডার এ.এস.পি মনোয়ার হোসেন-চৌধুরী জানান, গোপন সংবাদের ভিত্তিতে জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর, পাবনা কার্যালয়ের সহকারী-পরিচালক মাহমুদ হাসান-রনির নেতৃত্বে র‌্যাবের একটি টিম পাবনা সদর উপজেলার হিমাইতপুর ইউনিয়নের আফুরিয়া গ্রামে স্বপ্ন-ফুড-এন্ড-বেভারেজ নামের একটি প্রতিষ্ঠানে অভিযান চালায়।

ওই কারখানায় দীর্ঘদিন যাবৎ অবৈধভাবে নকল, অস্বাস্থ্যকর টেস্টি স্যালাইন, গ্লুকোজ বিস্কুট, সফট ড্রিংকস পাউডার সহ বিভিন্ন পণ্য উৎপাদন করে পাবনাসহ আশেপাশের বিভিন্ন জেলায় বিক্রি করে আসছিল। চলমান মাহে রমাজান উপলক্ষ্যে উক্ত কারখানায় পণ্যের মোড়কে মিথ্যা বিজ্ঞাপন, মোড়কের গায়ে লেখা মিথ্যা ওজনসহ বিপুল পরিমান উৎপাদিত পণ্য বিক্রির দায়ে প্রতিষ্ঠানের মালিক মোঃ রাশেদুজ্জামান (৩৭) কে জাতীয় ভোক্তা অধিকার আইনে এক লাখ টাকা জরিমানা করা হয়।

তিনি আফুরিয়া গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে। এ সময় নকল পণ্য সহ উৎপাদন কাজে ব্যবহৃত অবৈধ মালামাল পুড়িয়ে ধ্বংস করা হয় এবং ব্যবসা প্রতিষ্ঠানটি সিলগালা করা হয়। এছাড়া পাবনা সদর উপজেলার দাপুনিয়া বাজার এলাকায় বিভিন্ন তরমুজ বিক্রেতাকে মূল্যতালিকা না থাকা এবং বেশী দামে তরমুজ বিক্রি করার অপরাধে ছয় হাজার টাকা জরিমানা করা হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ