বন কর্মকর্তাকে চাপা দিয়ে পালালো বনদস্যুরা

আপডেট: মার্চ ৩১, ২০২৪, ২:১৪ অপরাহ্ণ

বন কর্মকর্তাকে চাপা দিয়ে পালালো বনদস্যুরা

সোনার দেশ ডেস্ক:


বনদস্যুরা ট্রাকচাপা দিয়ে কক্সবাজারের উখিয়া বন বিভাগের এক বিট কর্মকর্তাতে হত্যা করেছে। রোববার (৩১ মার্চ) ভোরে কক্সবাজারের উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের হরিণমারা এলাকায় এ ঘটনা ঘটে।
বনদস্যু সংরক্ষিত বনের পাহাড় কেটে ডাম্প ট্রাকভর্তি করে মাটি পাচার করছিল । খবর পেয়ে ওই বিট কর্মকর্তাকে গভীর রাতে অভিযানে গেলে ট্রাকচাপা দেয়া হয় তাকে। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

নিহত বিট কর্মকর্তার নাম সাজ্জাদুজ্জামান (৩০)। তিনি কক্সবাজার দক্ষিণ বন বিভাগের উখিয়া রেঞ্জের দোছড়ি বনবিটের দায়িত্বে ছিলেন। সাজ্জাদুজ্জামান মুন্সিগঞ্জের গজরিয়া উপজেলার মোহাম্মদ শাহজাহানের ছেলে।

বন বিভাগ ও স্থানীয় সূত্রে জানা যায়, গভীর রাতে উখিয়ার হরিণমারা এলাকায় পাহাড় কেটে মিনি ট্রাকে (ডাম্পার) করে মাটি পাচার করা হচ্ছিল। এ সময় মোটরসাইকেলে করে সাজ্জাদুজ্জামান ঘটনাস্থলে গেলে ডাম্প ট্রাক তাকে চাপা দিয়ে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এ সময় তার সঙ্গে থাকা বনরক্ষী মোহাম্মদ আলীকে আহতাবস্থা উদ্ধার করে স্থানীয়রা হাসপাতালে ভর্তি করে।

উখিয়া রেঞ্জ কর্মকর্তা গাজী শফিউল আলম জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মৃতদেহ উদ্ধার করেছে। ময়নাতদন্তের জন্য মৃতদেহ কক্সবাজার সদর হাসপাতাল মর্গে নেয়া হচ্ছে।
উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শামীম হোসাইন জানান, ঘটনার সাথে জড়িতদের চিহ্নিত করে আইনের আওতায় আনতে পুলিশ কাজ করছে।
তিনি বলেন, বন রক্ষা করতে গিয়ে সাজ্জাদুজ্জামান নিজের জীবন দিয়েছেন। তার নির্মম মৃত্যুতে আমরা একজন দক্ষ ও পরিশ্রমী বন কর্মকর্তাকে হারালাম।
তথ্যসূত্র: বাংলানিউজ