সমপ্রেম বিয়ে, গাঁটছড়া অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রীর

আপডেট: মার্চ ১৮, ২০২৪, ১:১০ অপরাহ্ণ

সমপ্রেম বিয়ে, গাঁটছড়া অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রীর
সোনার দেশ ডেস্ক:


দীর্ঘদিনের সঙ্গী সোফি অ্যালোয়াশেকে রোববার বিয়ে করেছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ইয়ং। পেনিই দেশের প্রথম নারী সমকামী এমপি, যিনি বিয়ে করলেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে দু’জনের ছবি দিয়ে এক পোস্টে পেনি লিখেছেন, ‘আমরা খুশি কারণ, পরিজন ও বন্ধুদের অনেকে এই বিশেষ দিনটা আমাদের সঙ্গে কাটালেন।’ দক্ষিণ অস্ট্রেলিয়ার অ্যাডিলেডে বিয়ের অনুষ্ঠান হয়। সেখানে উপস্থিত ছিলেন, অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্টনি অ্যালবানেজি এবং তাঁর বান্ধবী। ছিলেন দেশের স্বাস্থ্যমন্ত্রী মার্ক বাটলার-সহ পেনি ঘনিষ্ঠ কয়েক জন রাজনীতিবিদ।

প্রায় দু’দশকের সম্পর্ক পেনি ও সোফির। সোফি পেনির (৫৫) থেকে ৭ বছরের ছোট। তাঁদের দুই কন্যা। অ্যালকজান্দ্রার ১১ এবং হানার বয়স ৮ বছর। আইভিএফ পদ্ধতির মাধ্যমে দুই কন্যার জন্ম।

২০০২ সাল থেকে সিনেটর রয়েছেন ইয়ং। তিনিই প্রথম এশিয়া বংশোদ্ভূত, যিনি অস্ট্রেলিয়ার মন্ত্রিসভায় জায়গা পেয়েছেন। অন্যদিকে সোফি স্বাস্থ্য দফতরের কর্মী।

উল্লেখ্য, ২০১৭ সালে অস্ট্রেলিয়ায় সমকামী বিয়ে আইনি স্বীকৃতি পায়। সমকামীদের বিয়ের দাবিতে আন্দোলনেও যুক্ত ছিলেন পেনি। এ নিয়ে বিতর্কে পেনির বক্তব্য প্রভাবিত করেছিল দেশবাসীকে।
তথ্যসূত্র: আনন্তবাজার অনলাইন

এ বিভাগের অন্যান্য সংবাদ