পঞ্চমবার প্রেসিডেন্ট হয়েই তৃতীয় বিশ্বযুদ্ধের হুঁশিয়ারি পুতিনের!

আপডেট: মার্চ ১৮, ২০২৪, ১:২০ অপরাহ্ণ

পঞ্চমবার প্রেসিডেন্ট হয়েই তৃতীয় বিশ্বযুদ্ধের হুঁশিয়ারি পুতিনের!
সোনার দেশ ডেস্ক:


পঞ্চমবার প্রেসিডেন্ট হয়েই তৃতীয় বিশ্বযুদ্ধের হুঁশিয়ারি দিলেন ভ্লাদিমির পুতিন। স্পষ্ট জানিয়ে দিলেন বর্তমান পুথিবীতে সবই সম্ভব। ফলে আরো একটা বিশ্বযুদ্ধ হতেই পারে। উল্লেখ্য, কয়েকদিন আগেই ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ বলেছিলেন যে ইউরোপকে রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধের জন্য তৈরি থাকতে হবে ।

রোববার (১৭ মার্চ) রাশিয়ার নির্বাচনের ফল প্রকাশের পরে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন পুতিন। সেখানেই সাংবাদিকদের প্রক প্রশ্নের উত্তরে তৃতীয় বিশ্বযুদ্ধের হুঁশিয়ারি দিয়ে পুতিন বলেন, বর্তমান পৃথিবীতে সবই সম্ভব। তাঁর ভাষ্যে, ‘সবার কাছেই বিষয়টা খুব পরিষ্কার। রাশিয়ার সঙ্গে ন্যাটো যদি সরাসরি যুদ্ধ শুরু করে তাহলে তৃতীয় বিশ্বযুদ্ধ খুব বেশি দেরি নেই। তবে আমার মনে হয় কেউই চান না যে রাশিয়ার সঙ্গে যুদ্ধে জড়িয়ে পড়ুক ন্যাটো।’

উল্লেখ্য, কয়েকদিন আগেই রাশিয়া-ইউক্রেন যুদ্ধ নিয়ে চাঞ্চল্যকর মন্তব্য করেছিলেন ফরাসি প্রেসিডেস্ট ম্যাক্রোঁ। ন্যাটোর সদস্য ইউরোপিয় দেশগুলো ইউক্রেনে সেনা পাঠাক, এমন একটি প্রস্তাব দিয়েছিলেন তিনি। তাঁর কথায়, ‘রাশিয়াকে আমাদের প্রতিপক্ষ হিসাবে দেখা উচিত।

যদি ইউরোপে এই যুদ্ধ ছড়িয়ে পড়ে তার জন্য রাশিয়া দায়ী থাকবে না। কিন্তু আজ যদি আমরা ঠিক করে ফেলি যে আমরা কোনো জবাব দেবো না তাহলে সেটা আমাদের পরাজয় মেনে নেয়া হবে। যা আমি কোনোদিন চাই না।’ এই মন্তব্যের প্রেক্ষিতেই তৃতীয় বিশ্বযুদ্ধের হুঁশিয়ারি দিলেন পুতিন।
তথ্যসূত্র: সংবাদ প্রতিদিন অনলাইন

এ বিভাগের অন্যান্য সংবাদ