পবার সড়কে ডকাতি!

আপডেট: ফেব্রুয়ারি ১২, ২০২৪, ১২:১০ পূর্বাহ্ণ

ঘটনা খতিয়ে দেখা হোক

পবার খবরটা বেশ বড়ই। আইন-শৃঙ্খলা পরিস্থিতি বিবেচনায় উদ্বেগের কারণও বটে। কিন্তু বড় ধরনের একটা অপরাধ সংঘটিত হলো অথচ থানা পুলিশ বলছে তারা কিছুই জানে না। খবরটি যে বা যারা জানবেন এতে বিভ্রান্তিতে পড়ার কারণ আছে। তবে স্বাভাবিক পরিস্থিতিতে অস্বাভাবিক কিছু ঘটবে নাÑ সেটাও নিশ্চিত করে বলা যাবে না। অস্বাভাবিকের ধারণাটা যদি না থাকে নিরবে কিংবা অজ্ঞাতসারে ঘটনা ঘটেও যেতে পারে। পবার বায়া-তানোর সড়কের বাগসারা ও বাগধানীর মাঝামাঝি এলাকায় একটি বড় ধরনের ডাকাতির ঘটনা ঘটেছে। এ সংক্রান্ত একটি সচিত্র প্রতিবেদন সৈনিক সোনার দেশ পত্রিবায় প্রকাশিত হয়েছে।

প্রকাশিত প্রতিবেদনের তথ্যমতে, শনিবার (১০ ফেব্রুয়ারি) ভোর ৪টার দিকে পবার বায়া-তানোর সড়কের বাগসারা ও বাগধানীর মাঝা স্থানে দেশি অস্ত্রসহ মুখোশ পরা ১৫ জন ডাকাত দল সড়কে গাছ ফেলে অবরোধ করে একাধিক যানবাহনে ডাকাতি করেছে। তবে এই ডাকাতির ঘটনা সম্পর্কে পুলিশের কিছুই জানা নেই। অভিযোগ করা হয়েছে, আক্রান্ত যানবাহন চালকরা পুলিশের জরুরি সেবা ৯৯৯ এ ফোন দিলেও কোনো সহায়তা মেলেনি। তবে এটাও ঠিক যে, থানাতে কেহ অভিযোগও করেন নি।

ডাকাতির বিষয়ে পবা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সোহরাওয়ার্দী সোনার দেশকে বলেছেন, এ ধরনের কোনো ঘটনার কথা তার জানা নেই। আমরা সারারাত ডিউটি করেছি। ঘটনার বিষয়ে আমরা খোঁজখবর নিচ্ছি। অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

বায়া-তানোর সড়কের বাগসারা ও বাগধানীর মাঝামাঝি এলাকায় শনিবার ভোরে আসলেই কী ঘটেছিল সেটা খতিয়ে দেখার সুযোগ আছে। থানায় কেহ অভিযোগ না করলেও পুলিশ স্বপ্রণোদিত হয়েই বিষয়টি তদন্ত করতে পারে। ঘটনার সাথে কেহ জড়িত থাকলে তাদের শনাক্ত করে আইনের আওতায় আনা দরকার। কেননা ভিডিও চিত্রে যা দেখা গেছে তাতে সেখানে কিছু ঘটেছে সেটা অনুমেয়।