পার্বতীপুরে খুর-সন্ত্রাসের শিকার দুই যুবকের অবস্থা আশঙ্কাজনক, গ্রেফতার-২

আপডেট: ফেব্রুয়ারি ৪, ২০২৪, ১১:৫৫ পূর্বাহ্ণ


পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি :দিনাজপুরের পার্বতীপুরে খুর-সন্ত্রাস চালানোর অভিযোগে দু’জনকে গ্রেফতার করেছে পুলিশ।। এ ঘটনার শিকার দুই যুবকের অবস্থা আশঙ্কাজনক। তারা বর্তমানে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।
জানা গেছে, শুক্রবার (২রা ফেব্রুয়ারি) গভীর রাতে সন্ত্রাসে জড়িত দু’জনকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার (৩ ফেব্রুয়ারি) গ্রেফতারকৃতদের দিনাজপুর জেল হাজতে পাঠিয়েছে পার্বতীপুর মডেল থানা পুলিশ।

জানা গেছে, পার্বতীপুরের মধ্যপাড়া পাথরখনি সংলগ্ন খাগড়াবন্দ গ্রামে একটি সংঘবদ্ধ সন্ত্রাসী গ্যাং শিহাব (১৮) ও রাসেল (১৯) কে খুর চালিয়ে হত্যার চেষ্টা করে। খুর সন্ত্রাসের শিকার দু’জনই এবারের এসএসসি পরীক্ষার্থী। আশঙ্কাজনক অবস্থায় তাদেরকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় পুলিশ জনতার সহায়তায় ঘটনার সাথে জড়িত মারুফ (২০) ও রাব্বি (১৯)কে ঘটনাস্থল থেকে গ্রেফতার করেছে। শুক্রবার দিবাগত রাত ১ টার দিকে এই ঘটনা ঘটে।

জানা যায়, ফুটবল খেলাকে কেন্দ্র করে খাগড়াবন্দের মাগোইজের বাজারে একটি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে খেলা কমিটি। ওই অনুষ্ঠানে সাধারণ সাংস্কৃতিক কার্যক্রম চলার কথা থাকলেও গোপনে একটি পক্ষ যাত্রাদলের মেয়ে নিয়ে এসে অশ্লীল নাচ-গানের আয়োজন করে। এতে কিশোরদের মধ্যে একটি পক্ষ এসবের বিরোধিতা করলে ঘটনার সূত্রপাত ঘটে।

পার্বতীপুরের সীমান্ত সংলগ্ন রংপুরের বদরগঞ্জ খইতাপাড়ার সন্ত্রাসীচক্র বাঁধা প্রদানকারী পক্ষটির উপর খুর-সন্ত্রাস চালায়। এতে দুজনের গলা, হাত ও শরীরের বিভিন্ন স্থান ক্ষত-বিক্ষত হয়। খবর পেয়ে মধ্যপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের এসআই হারুনের নেতৃত্বে একদল পুলিশ ওই সাংস্কৃতিক অনুষ্ঠানে গিয়ে স্থানীয়দের সহযোগিতায় দুই খুর-সন্ত্রাসীকে গ্রেফতার করে।

শনিবার তাদেরকে জেল হাজতে পাঠানো হয়েছে। আহতদের স্বজন বাদি হয়ে পার্বতীপুর মডেল থানায় একটি হত্যাচেষ্টার মামলা দায়ের করেছে (মামলা নং- ০৫)।
এ ব্যাপারে তদন্তকারী কর্মকর্তা এসআই হারুন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আমরা দুজনকে গ্রেফতার করেছি এবং এ ঘটনার জড়িত অন্যাদের গ্রেফতারের চেষ্টা চলছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ