পার্বতীপুর উপজেলা সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে তিনজন ভিক্ষুক পূর্নবাসিত

আপডেট: এপ্রিল ৮, ২০২৪, ৯:৫২ অপরাহ্ণ


পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি:দিনাজপুরের পার্বতীপুর উপজেলা সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে ৩ জন ভিক্ষুককে মালামালসহ মনোহারি টিনের দোকান উপহার হিসেবে দিয়ে পূর্নবাসিত করা হয়েছে।

বিকল্প কর্মসংস্থান ও পূর্নবাসন কর্মসূচির অংশ হিসেবে তাদের এই দোকানঘর গুলো দেওয়া হয়েছে বলে জানিয়েছে উপজেলা সমাজসেবা অফিসার তাপস রায়। সোমবার (৮ এপ্রিল) দুপুরে উপজেলা সমাজসেবা অধিদপ্তরের অফিস চত্বরে এ ভিক্ষুক পুর্নবাসন কর্মসূচি অনু্িষ্ঠত হয়।

উপজেলা প্রশাসনের বাস্তবায়নে এবং পার্বতীপুর উপজেলা সমাজসেবা অধিদপ্তর’র আয়োজনে এ উপহার তিনজন ভিক্ষুককে তুলে দেয়া হয়। এর পরে তারা দোকান গুলো নিজ-নিজ ঠিকানায় নিয়ে যান।

এ সময় উপস্থিত ছিলেন পার্বতীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব হাফিজুল ইসলাম প্রামাণিক।
এ ছাড়াও আরও উপস্থিত ছিলেন উপজেলা সমাজসেবা অফিসার তাপস রায়, চন্ডিপুর ইউনিয়ন চেয়ারম্যান মজিবুর রহমান সরকার,বেলাইচন্ডী ইউনিয়ন চেয়ারম্যান কৃষিবিদ নুর মোহাম্মাদ রাজা প্রমুখ।

বেলাইচন্ডী ইউনিয়নের কৌপুলকি গ্রামের আব্দুল রাজ্জাকের স্ত্রী মোছাঃ এলিজা বেগম, দীর্ঘদিন ধরে ভিক্ষা করছেন ভিক্ষা করে মেয়ের বিয়ে দিয়েছেন। এলিজা বেগমের বয়স হয়েছে এখন আর তেমন ভিক্ষা করতে পারেন না। দোকানটা তার জীবিকার উৎস হবে বলে জানান তিনি।

উপজেলা সমাজসেবা অধিদপ্তরের অফিসার তাপস রায় বলেন, সরকারের একটি লক্ষ্য হল পিছিয়ে পড়া জন-গোষ্ঠীকে মূলধারায় নিয়ে আসা। তিনজন ভিক্ষুককে ৫০ হাজার টাকা মূল্যের (প্রতিটি দোকান এবং মালামাল) উপহার হিসেবে দিয়ে পূর্নবাসিত করা হলো।

এ বিভাগের অন্যান্য সংবাদ