ফুলবাড়ীতে মামা হালিম ও সেমাই কারখানায় ৪০ হাজার টাকা জরিমানা

আপডেট: এপ্রিল ৬, ২০২৪, ১১:০১ অপরাহ্ণ

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:


দিনাজপুরের ফুলবাড়ীতে অনুমোদনহীন দুইটি সেমাই কারখানায় ক্ষতিকারক রং মেশানোসহ ঠিকানা পরিবর্তনের ৩০ হাজার টাকা এবং মাংস ও হাড় একাধিকবার ব্যবহারের অপরাধে হালিম কারখানারকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
শনিবার (৬ এপ্রিল) দুপুরে পৌরএলাকায় বাজার নিয়ন্ত্রণ তদারকি অভিযান পরিচালনা করেন দিনাজপুর জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মমতাজ বেগম রুনি।

দিনাজপুর জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মমতাজ বেগম রুনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ফুলবাড়ী পৌরএলাকার পশ্চিম গৌরীপাড়া গ্রামের সাজ্জাদ হোসেন বাবুর বাড়ীতে বিএসটিআই’র অনুমোদনহীন সেমাই কারখানায় ক্ষতিকারক রং মেশানোসহ পা দিয়ে সেমাইয়ের খামি তৈরির অপরাধে ১৫ হাজার টাকা, মধ্য গৌরীপাড়া কাজীখানা সড়কের সেতু সেমাই কারখানায় তৈরিকৃত সেমাইয়ের মোড়কে ঢাকার ঠিকানা ব্যবহার করে ক্রেতা সাধারণের সঙ্গে প্রতারণাসহ ক্ষতিকারক কাপড়ের রং মেশানোর অপরাধে ১৫ হাজার টাকা এবং দক্ষিণ বাসুদেবপুর নয়াপাড়ার মামা হালিম নামের কারখানায় ব্যবহৃত মাংস ও হাড় পুনরায় হালিমে ব্যবহারসহ অবৈধ প্রক্রিয়ায় হালিম প্রস্তুত করার অপরাধে ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। একই সাথে তিনটি প্রতিষ্ঠানকেই সতর্ক করা করে দেওয়া হয়েছে। যারা নিষিদ্ধ ও অবৈধ প্রক্রিয়ায় খাদ্যপণ্য তৈরি করে ভোক্তাদের সাথে প্রতারণাসহ তাদের জীবন নিয়ে ছিনিমিনি খেলছেন তাদের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত রয়েছে।

অভিযানে চলাকালে জাতীয় গোয়েন্দা সংস্থা’র (এনএসআই) সহকারী পরিচালক শামীম আহম্মেদ ও ফিল্ড অফিসার মিজানুর রহমান, দৈনিক ভোরের আকাশের প্রকাশক এসএম নুরুজ্জামান জামান, দিনাজপুর জেলা ক্যাবের নির্বাহী সদস্য মাসউদ রানা, ফুলবাড়ী থানার এসআই মো. বদিউজ্জামান, এএসআই মনজুরুল হক, ভোক্তা অধিকার কার্যালয়ের অফিস সহকারি মো. এরশাদ আলী প্রমুখ উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ