সাবেক এআইজিপি বীর মুক্তিযোদ্ধা আনিসুর রহমান খানের ইন্তেকাল

আপডেট: ডিসেম্বর ২০, ২০২৩, ১:২১ অপরাহ্ণ


এম এ আলম বাবলু,পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি:


পুলিশের সাবেক এডিশনাল আইজিপি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আনিসুর রহমান খাঁন (৭৫) ইন্তেকাল করেছেন। তিনি দৈনিক যায়যায়দিন-এর পার্বতীপুর উপজেলা প্রতিনিধি এমএ আলম বাবলু’র বড় ভাই।

ঢাকার রাজারবাগ পুলিশ লাইনের শহিদ শিরু মিয়া মিলনায়তনে মঙ্গলবার (১৯ ডিসেম্বর) দুপুরে আনিসুর রহমান খাঁনের নামাজে জানাজা ও রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার প্রদান করা হয়। মঙ্গলবার রাত আনুমানিক সাড়ে ৩ টায় ঢাকায় তাঁর নিজ বাস ভবন শেওড়াপাড়ায় হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি ইন্তেকাল করেন (ইন্না-লিল্লাহি ওয়া ইন্না-ইলাইহি রাজিউন)।

রাজারবাগে জানাজা শেষে তাঁর মৃতদেহ রাষ্ট্রীয় প্রোটোকলের মাধ্যমে গ্রামের বাড়ি পাবনা শহরে নিয়ে তাঁর দ্বিতীয় জানাজা মঙ্গলবার রাতে শহরের আরিফপুর গোরস্থান সংলগ্ন মাঠে অনুষ্ঠিত হয় এবং আরিফপুর গোরস্থানে তাঁর বাবা-মার কবরের পাশে রাষ্ট্রীয় মর্যাদায় তাঁকে সমাহিত করা হয়।

স্বাধীনতা যুদ্ধের বীর সৈনিকের কফিনে পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন বাংলাদেশ পুলিশের মহা পুলিশ পরিদর্শক চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন, ডিএমপির কমিশনার অতিরিক্ত মহা পুলিশ পরিদর্শক মো. হাবিবুর রহমানসহ পুলিশের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ। মৃত্যুকালে তিনি স্ত্রী (অবসরপ্রাপ্ত পরিচালক,স্বাস্থ্য বিভাগ) ও দুই ছেলে-মেয়ে সহ অসংখ্য আত্মীয় স্বজন এবং গুণগ্রাহী রেখে গেছেন। তাঁর মৃত্যুতে বিভিন্ন মহল থেকে শোক প্রকাশ করা হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ