হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি চাঁদ মিয়া গ্রেপ্তার

আপডেট: মার্চ ৩, ২০২৪, ৭:৩৫ অপরাহ্ণ


পাবনা প্রতিনিধি:একটি হত্যা মামলায় যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত চাঁদ মিয়া ওরফে চাঁদু মিয়া (৫০) পালিয়ে বেড়িয়েছেন ২০ বছর। কিন্তু তাতেও শেষ রক্ষা হলো না তার। অবশেষে র‌্যাবের হাতে ধরা পড়লো সে।
রোববার (৩ মার্চ) দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান র‌্যাব-১২, সিপিসি-২, পাবনার কোম্পানি কমান্ডার মেজর এহতেশামুল হক খান।
এর আগে শনিবার (২ মার্চ) রাজধানী ঢাকার ৫ শাহ মাগদুম এভিনিউ সেক্টর নং-১২, ১৩ ও ১৪ নং মোড় এ রেডিকেল হসপিটালের সামনে থেকে তাকে গ্রেপ্তার করা হয়।
গ্রেফতারকৃত হলেন, পাবনা সদর উপজেলার বলরামপুর গ্রামের মৃত পঁচাই প্রামানিকের ছেলে চাঁদ মিয়া অর্থাৎ চাঁদু মিয়া (৫০)।

২০০৩ সালের ৭ ডিসেম্বর পাবনা সদর উপজেলার দোগাছী ইউনিয়নের চর রাণীনগরের চাঞ্চল্যকর এবাদুল হক হত্যাকাণ্ডের অন্যতম সাজাপ্রাপ্ত আসামি ছিলেন তিনি।
র‌্যাবের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০০৩ সালের ৭ ডিসেম্বর চর রানীনগর গ্রামের সোবাহান শেখের ছেলে এবাদুল হককে তুলে নিয়ে স্কুল ঘরের মধ্যে বন্দি করে এলোপাথারি পিটিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় ৩৫ জনের নাম উল্লেখ্য করে অজ্ঞাতনামা ৭/৮ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন নিহতের ভাই ইউনুস শেখ।

এই ঘটনার দু’বছর পর ২০০৫ সালে ১৬ জনকে যাবজ্জীবন কারাদণ্ডসহ আসামিদের বিভিন্নজনকে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করেন আদালত। যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত ১৬ জনের মধ্যে ১৫ জন কারাগারে থাকলেও এতোদিন পলাতক ছিলেন চাঁদ মিয়া। এমনতাবস্থায় গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১২, সিপিসি-২ পাবনা এবং র‌্যাব-১, সিপিসি-২ উত্তরা এর যৌথ নেতৃত্বে র‌্যাবের এক দল রাজধানী থেকে তাকে গ্রেপ্তার করে।
রোববার (০৩ মার্চ) দুপুরে গ্রেপ্তারকৃত আসামিকে পাবনা সদর থানায় হস্তান্তর করা হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ