ঈশ্বরদীতে পদ্মার ভাঙনরোধে বালুর বস্তা ডাম্পিং শুরু

আপডেট: নভেম্বর ৬, ২০২৩, ১:৪৮ অপরাহ্ণ


ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি :


পাবনার ঈশ্বরদীর সাঁড়া ইউনিয়নের সাঁড়াঘাটে পদ্মানদীর ভাঙ্গনরোধে বালু ভর্তি (জিইও ব্যাগ) বস্তা ডাম্পিং করার কাজ সোমবার (৫ নভেম্বর) থেকে শুরু হয়েছে।
পাবনা-৪ আসনের এমপি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব নুরুজ্জামান বিশ্বাস রোববার বিকেলে আনুষ্ঠানিকভাবে এই কাজের উদ্বোধন করেন। এসময় ঈশ্বরদী পৌরসভার মেয়র মো. ইছাহক আলী মালিথা, সাঁড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রানা সরদার, পাবনা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আশরাফ উদ্দিন, উপ-বিভাগীয় প্রকৌশলী মোহাম্মাদ মোশাররফ হোসেন, আওয়ামীলীগ নেতা বীর মুক্তিযোদ্ধা আমিনুর রহমান দাদু, আব্দুর রশিদ, মুরাদ আলী মালিথা, ইমরুল কায়েস দারা, জাহিদ হোসেন, উপজেলা স্বেচ্ছাসেবকলীগ আহবায়ক মাসুদ রানা, যুবলীগ নেতা মিলন চৌধুরী, তৌহিদুজ্জামান দোলন বিশ্বাস, আমজাদ হোসেন অবুজসহ স্থানীয় আওয়ামীলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পাবনা পানি উন্নয়ন বোর্ড কার্যালয় সুত্র জানায়, ঈশ্বরদীর পাকশী ইউনিয়নের হার্ডিঞ্জ ব্রিজ থেকে সাঁড়া ইউনিয়নের আড়মবাড়িয়া পর্যন্ত ৮ কিলোমিটার পদ্মানদীর তীরের মধ্যে মধ্যে পাকশীতে দুই কিলোমিটার এবং সাঁড়াতে ৫ কিলোমিটার নদীর তীর ব্লক দিয়ে বাঁধ নির্মাণ করা হয়েছে। কিন্তু মাঝে সাঁড়া ৫ নং ঘাট এলাকার এক কিলোমিটার পর্যন্ত নদীর তীরে বাঁধ নির্মাণ বাদ রয়েছে।

এখানে প্রতি বছর নদীতে পানি বাড়ার পর সামান্য পরিমাণে ভাঙ্গন দেখা দেয়। ভাঙ্গনরোধে সাঁড়ার ৫ নং ঘাট এলাকায় খনন করানোর উদ্যোগ গ্রহনের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে লিখিতভাবে অবগত করা হয়েছে। কিন্তু খননের বিষয়ে তেমন কোনো উদ্যোগ গ্রহণ না করায় জিইও ব্যাগে বালু ভরে ভাঙ্গনরোধে ডাম্পিং করা হচ্ছে। পাবনা পানি উন্নয়ন বোর্ডের উপবিভাগীয় প্রকৌশলী মোহাম্মাদ মোশাররফ হোসেন বলেন, পদ্মার ভাঙ্গনরোধে বালু ভর্তি বস্তা ডাম্পিং করার কাজ শুরু করা হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ