ঘোড় দৌড় প্রতিযোগতিায় অংশ নিয়েছে দুই কিশোর II ঐতিহ্যবাহী ঘোড় দৌড় প্রতিযোগিতা দেখতে হাজারো মানুষের ভিড়

আপডেট: এপ্রিল ২১, ২০২৪, ১০:০৫ অপরাহ্ণ


পাবনা প্রতিনিধি:


পাবনার চাটমোহরে দুইদিনব্যাপি ঐতিহ্যবাহী ঘোড় দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২০ এপ্রিল) বিকেলে উপজেলা ধানকুনিয়া মমিন বাজার এলাকায় এই প্রতিযোগিতা ফাইলাল অনুষ্ঠিত হয়।

ঘোড় দৌড় প্রতিযোগিতা দেখতে দূর-দূরান্ত থেকে শিশু, কিশোর, বৃদ্ধ, যুবক নানা বয়সী হাজার হাজার মানুষ ভিড় জমান। খেলা উপলক্ষে বসে মেলা। খেলা আর মেলায় পুরোনো দিনে ফিরে যায় সবাই।

এর আগে গত শুক্রবার (১৯ এপ্রিল) বিকেলে ঘোড় দৌড় প্রতিযোগিতার উদ্বোধন করেন বীর মুক্তিযোদ্ধা আব্দুল কুদ্দুস সরকার। স্বেচ্ছাসেবী সংগঠন ডিএনএফ, মানব কল্যাণ ফাউন্ডেশনের আয়োজনে এই প্রতিযোগিতায় দেশের বিভিন্ন জায়গা থেকে প্রায় অর্ধ শতাধিক অশ্বারোহী অংশ নেয়।

ডিএনএফ, মানব কল্যাণ ফাউন্ডেশনের সভাপতি মাসুম রানার সভাপতিত্বে ও কোষাধ্যক্ষ মিলন হোসেনের পরিচলনায় ঘোড় দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিক, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম, ইউপি চেয়ারম্যান নূরজাহান বেগম মুক্তি, আকতার হোসেন, ডিএনএফ, মানব কল্যাণ ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক শহিদুল ইসলামসহ অন্যরা।

এই প্রতিযোগীতায় আলামীনের ঘোড়া প্রথম, শহিদুলের ঘোড়া দ্বিতীয় ও জাকিরর ঘোড়া তৃতীয় হয়। পরে বিজয়ীদের মাঝে ফ্রিজ, বাইসাইকেলসহ বিভিন্ন পুরষ্কার তুলে দেন আমন্ত্রিত অতিথিরা।
ডিএনএফ, মানব কল্যাণ ফাউন্ডেশনের সভাপতি মাসুম রানা বলেন, কালের বিবর্তনে হারিয়ে যাচ্ছে বাঙালীর ঐতিহ্যবাহী ঘোড় দৌড়। সবার আসক্তি হচ্ছে মোবাইলে। জড়িয়ে পড়ছে নানা অপরাধ কর্মকান্ডে। ঘোড় দৌড় প্রতিযোগিতাকে নতুন প্রজন্মের সাথে পরিচয় করিয়ে দিতেই এই আয়োজন।

এ বিভাগের অন্যান্য সংবাদ