দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফুলবাড়ীর ভোট কেন্দ্রে প্রাণবন্ত নবীন ভোটাররা

আপডেট: জানুয়ারি ৭, ২০২৪, ৭:৩৪ অপরাহ্ণ


ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:


জাতীয় সংসদ নির্বাচনের মধ্যদিয়ে জীবনের প্রথম ভোট প্রয়োগ। এটি খুবই আনন্দের বিষয়। খুবই ভালো লাগছে, নিজেকে স্বাধীন নাগরিক মনে হচ্ছে। কথাগুলো বলছিলেন এবারের নতুন ভোট প্রয়োগকারী তরুণ সাংবাদিক মো. আমিনুল ইসলাম। একইভাবে নিজের অনুভূতি প্রকাশ করেন আরেক নতুন ভোটার কংকনা রায়।

দিনাজপুরের ফুলবাড়ীতে রবিবার (৭ জানুয়ারি) উৎসবমুখর পরিবেশে দিনব্যাপী চলে উত্তেজনাপূর্ণ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। এতে ভোট প্রয়োগ করতে আসেন কংকনা রায় ও আমিনুল ইসলামের মতো অসংখ্য নতুন ভোটাররা। উপজেলার ৫২ টি ভোট কেন্দ্রেই উৎসাহের সাথে ভোট প্রয়োগ করতে দেখা গেছে অসংখ্য নতুন নারী-পুরুষ ভোটারকে।

দেখা যায়, দিনভর যে যার সময় মতো ভোট কেন্দ্রে গিয়ে জীবনের প্রথম ভোট প্রয়োগ করেন তাদের নিজ নিজ পছন্দের প্রার্থীকে। কেউ কেউ কিভাবে কি করবেন তা বুঝতে না পারলেও তাদেরকে সঠিক নির্দেশনা দিতে দেখা গেছে প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং অফিসারদেরকে।

নতুন ভোটার কংকনা রায় বলেন, জিবনে এই প্রথম ভোট প্রয়োগ। যদিও খুব উত্তেজনা বিরাজ করছিল। কেমন হবে ভোট, কিভাবে দেবো ভোট! কিন্তু ভোট কেন্দ্রে এসে ভোট প্রয়োগ করে খুবই আনন্দিত লাগছে। এইবার বুঝি প্রথম আমি আমার সাংবিধানিক অধিকার প্রয়োগ করেছি। এতোদিন দেখেছি বাবা মাকে তাদের ভোট প্রয়োগ করতে। ছোট বেলা তাদের সাথে ভোট কেন্দ্রে গেলেও বুঝতাম না কিভাবে ভোট হয়,কিভাবে ভোট প্রয়োগ করে।

তবে আজ আমি নিজেই ভোট প্রয়োগ করেছি। আমি আমার পছন্দের প্রার্থীকে ভোট দিয়েছে। আসলেই এই অনুভূতি সব আনন্দকে হার মানায়। সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর মো. আল কামাহ্ তমাল বলেন, অবাধ সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন সম্পন্ন হয়েছে। নতুন ভোটাররা স্বতঃষ্ফুর্তভাবে ভোট কেন্দ্রে এসে নিজেদের ভোট প্রয়োগ করেছেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ