পার্বতীপুরে মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুত II ঢাকা-কুড়িগ্রাম,পার্বতীপুর-লালমনিরহাট রুটে ৮ ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ

আপডেট: ফেব্রুয়ারি ২৫, ২০২৪, ১:৫৮ অপরাহ্ণ


এম এ আলম বাবলু,পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি:দিনাজপুরের পার্বতীপুর রেলওয়ে জংশনের অদূরে সুন্দরীপাড়া রেলগেটে মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুত হলে ঢাকা-কুড়িগ্রাম ও পার্বতীপুর-লালমনিরহাট রুটে ৮ ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ থাকে। শনিবার (২৪ ফেব্রুয়ারি) সকালে পার্বতীপুর থেকে রংপুরগামী একটি মালবাহী ট্রেনের একটি বগি লাইনচ্যুত হলে ওই রুটে চলাচলরত সকল ট্রেন বন্ধ হয়ে যায়। ৮ ঘণ্টপা ট্রেন বন্ধ থাকার পর লাইনচ্যুত বগি উদ্ধার করে লাইন ক্লিয়ার করা হলে একই দিন বিকেলে আবারও ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

এ বিষয়ে পার্বতীপুর রেলওয়ে স্টেশন সূত্রে জানা গেছে, শনিবার (২৪ ফেব্রুয়ারি) সকাল ৭.৪২ মিনিটে পার্বতীপুর হতে রংপুরের উদ্দেশ্যে যাত্রা করে ওই মালবাহী ট্রেনটি।পার্শ্ববর্তী সুন্দরীপাড়া রেলগেটে পৌঁছার পূর্বেই ওই মালবাহী ট্রেনের একটি বগির ২টি চাকা লাইনচ্যুত হয়। উদ্ধার কাজ চালিয়ে বিকাল ৪.১৫ মিনিটে লাইনচ্যুত বগি উদ্ধার ও লাইন ক্লিয়ার করা হলে আবারো এই রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।
এই দুর্ঘটনার কারণে বিভিন্ন রুটে চলাচলরত যাত্রীদের চরম ভোগান্তিতে পড়তে হয়েছে। যোগাযোগ করা হলে রেলওয়ে লালমনিরহাট বিভাগের ডিটিএস ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ